বৈশাখী উপহার! নিয়ে নিন বিশ্বখ্যাত এন্টিভাইরাস Eset Smart Security, আগামী বছর পর্যন্ত ব্যবহার করুন!!

1

السلام عليكم আসসালামু আলাইকুম।

? সুপ্রিয় পিসি হেল্প লাইন বিডির সবাইকে সালাম ও শুভেচ্ছা। ব্যক্তিগত আমি এই পর্যন্ত নিজে যতগুলো এন্টিভাইরাস ব্যবহার করেছি। ইসেটের সাথে কারোর তুলনা হয়না। যদি প্রশ্ন করা হয় বর্তমানে কোন এন্টিভাইরাস টপ লিডার হিসাবে সবার উপরে? এখানে আমি ইসেটকেই সবার শীর্ষেই বলব। আরও বলব এখন ইসেটের প্রতিদ্বন্দী শুধু ইসেটই। বর্তমানে এন্টিভাইরাস হিসাবে ১ম Eset, ২য় Norton, ৩য় Kaspersky অবস্থানে আছে। তাছাড়া Eset একটি শান্ত শীষ্ট এন্টিভাইরাস। বিশ্বের প্রায় ১০০ মিলিয়ন ইউজার এটি ব্যবহার করছে। এবং পৃথিবীর প্রায় ১৯০ টি দেশেই এটির অনুমোদিত ডিলার রয়েছে।  ইসেট ব্যবহারের সবচেয়ে বড় বৈশিষ্ট হলঃ এটি পিসিকে কখনোই  স্লো করেনা। বরং পূর্বের থেকে পিসির গতিকে সাবলিল ও গতিশীল করে তোলে। অযথা Ram এর  জায়গা দখল করেনা। ?

বর্তমানে ইসেটের সবর্শেষ ভার্সন হচ্ছে ১০। মূলত আমি আপনাদেরকে একটি সিরিয়াল কি প্রদান করব যেটি আগামী বছরের (২০১৮)এর জানুয়ারী মাস পর্যন্ত কাজ করবে। এবং সিরিয়াল কী এই টিউনের শেষে ডাউনলোড করে নিতে পারবেন।

Eset  কে কিভাবে ইনষ্টল/ ব্যবহার করবেন?

পূর্বে Eset Install করা অনেক সহজ ব্যাপার ছিল। অর্থাৎ পূর্বে Eset  সাইট থেকে যে কোন ফাইলকে ডাউনলোড করে নিলে শুধু Password ও Serial Key দিলেই হত। তাছড়া Download ফাইলকে অফলাইন হিসাবে যে কোন সময় পূনরায় ইনষ্টলের কাজে লাগানো যেত। বর্তমানে Eset Vendor অনেক চালাক হয়ে গেছে।  যেখানে অন্য এন্টিভাইরাস কোম্পানীর অফলাইনে Install এর সুবিধা দেয়  কিন্তু ইসেট এখানে অফলাইনের মত Install এর সুযোগ বন্ধ করে দিয়েছে।  তাই Install করতে হলে ইসেটের সাইট থেকে Live Install করতে হবে। অবশ্য যাদের পিসিতে পূর্বে ইসেটের ফাইল Download করা অআছে (প্রায় ৫৮ MB সাইজের) তারা অফলাইনে Install  করতে পারবেন। কিন্তু সমস্যা একটি থাকছে যখনই নতুন করে আপডেট করা হচ্ছে তখন পূর্বেকার Install system কে ইসেট সার্পোট করছেনা। যেমন আমি পূর্বেকার System এ-ফাইল ডাউনলোড করতে গিয়ে ৪ বার ধরা খেয়েছি। দেখা গেছে এখানে সবই ইনষ্টল ও আপডেট হয়েছে কিন্তু ফাইল Missing করছে ইসেট সঠিকভাবে কাজ করছেনা। তাই সবচেয়ে উত্তম কাজ হল- Eset server থেকে সরাসরি Install ও Update করা। কিংবা অফলাইন ফাইল নামিয়ে তা ইনস্টল করা।

  • ইসেট স্মার্ট সিকিউরিটি ডাউনলোড করে নিন অফিসিয়াল সাইট হইতে এখানে

নির্দেশনা

অফলাইন কিংবা অনলাইন ফাইল ইনস্টল নির্দেশ দিলে একপর্যায়ে লাইসেন্স একটিভেশনের জন্য একটি ফাঁকা ঘর বিশিষ্ট চিত্র আসবে। সেখানে লাইসেন্স কোড প্রয়োগ করতে হবে। লাইসেন্স কোড আমার টিউনের সবার নিচের লিংক হতে নামিয়ে নিবেন।

লাইসেন্স কোড সঠিক ভাবে প্রয়োগ করলে একটি চিত্র আসবে। সেখানে Done বাটনে ক্লিক করুন।

ব্যাস! কাজ শেষ। এবার লাইসেন্স কী শো করবে পরিপূর্ণ ১ বছরের জন্য।

  •  Eset License Key Download করুন

 এখানে

 সর্বশেষ

? আশা করি, টিউটোরিয়ালটি অনুসরন করে এবার নিজেই উপরোক্ত কাজটি করতে পারবেন। ব্যাস! এবার আরামসে ব্যবহার করুন ২০১৮ সাল পর্যন্ত। এবং পিসিকে রাখুন ১০০% ভাইরাস মুক্ত। আজ এই পর্যন্তই। পোষ্টটির কোন ভূল ত্রুটি দৃষ্টি গোচর হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহবান রাখছি। পরিশেষে সবার সুখী জীবন ও সুস্থতা কামনা করছি। আল্লাহ হাফেজ- ?

ফেসবুক থেকে মন্তব্যঃ

1 Comment
  1. Rokibsumon says

    ভাইজান মনে হয় একটু বেশি জানেন? মানে অতিরিক্ত বেশি। AV test বলে একটা বস্তু আছে ভাই কি যেটা জানেন? একটা লিঙ্ক দিলাম চেক করেন কোনটা বেস্ট অ্যান্টিভাইরাস ।
    https://www.av-test.org/en/antivirus/home-windows/

Leave A Reply