আইফোন ১০ এর তিন বিকল্প

0

বাজারে আসার পর থেকেই প্রযুক্তি প্রেমীরা আইফোন ১০ নিয়ে মেতে আছে। কিন্তু ফোনটির দাম বেশি হওয়ার কারণে অনেকেই আধুনিক প্রযুক্তির ফোনটি কিনতে পারছেন না।

তবে এর জন্য দুঃখ করার কিছু নেই। ক্রেতারা আইফোন ১০ এর বিকল্প হিসেবে বেছে নিতে পারেন স্যামসাং গ্যালাক্সি এস৮, হুয়াওয়ে মেট ১০ প্রো ও ওয়ানপ্লাস ফাইভ টি।

স্যামসাং গ্যালাক্সি এস৮

চলতি বছর বাজারে আসা ৭২০ ডলারের এই ফোনে রয়েছে ৫.৮ ইঞ্চি ডিসপ্লে। ডিভাইসটিতে রয়েছে আইরিশ স্ক্যানার যা দিয়ে চোখের সাহায্যে ফোনের লক খোলা যাবে। ফোনটির পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এতে আছে ৪ জিবি র‍্যাম। ফোনটির স্টোরেজ ৬৪ জিবি।

হুয়াওয়ে মেট ১০ প্রো

ডিভাইসটিতে রয়েছে রিয়েল টাইম অনডিভাইস আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। এছাড়া যুক্ত করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব শক্তিশালী প্রসেসর কিরিন ৯৭০। মিনিটে প্রায় ২ হাজার ছবি সনাক্ত করতে পারে প্রসেসরটি।

২১৬০×১০৮০ রেজুলেশন সমৃদ্ধ ফুলভিউ ৬ ইঞ্চি ডিসপ্লে রয়েছে ডিভাইসটিতে। ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের সংস্করণে ডিভাইসটি যথাক্রমে ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরিতে পাওয়া যাবে। তবে এতে মাইক্রো এসডি কার্ড ব‍্যবহারের সুবিধা নেই ।

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ২০ মেগাপিক্সেল মনোক্রোম ও ১২ মেগাপিক্সেল আরজিবি f/১.৬ লেন্স ডুয়েল ক‍্যামেরা সেটআপ। যা দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। এর দাম ধরা হয়েছে ৯৪২ মার্কিন ডলার।

ওয়ানপ্লাস ফাইভ টি

আনুষ্ঠানিকভাবে ফোনটি বাজারে ছাড়া হবে চলতি মাসে। তবে ফাঁস হওয়া বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, ফোনটিতে থাকতে পারে ৬ ইঞ্চির বেজেলহীন ইনফিনিটি ডিসপ্লে।

যার রেজুলেশন হবে ২১৬০×১০৮০ পিক্সেল এবং এসপেক্ট রেশিও হবে ১৮:৯। ফোনটিতে থাকতে পারে ৩ হাজার ৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব‍্যাটারি। ওয়ানপ্লাসের নতুন ফোনটি হবে বেজেলহীন। সঙ্গে থাকবে এইজ-টু-এইজ ও ২.৫ ডি কার্ভ ডিসপ্লে।

প্রসেসর হিসেবে এতে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাহন ৮৩৫ চিপসেট। ফোনটির র‍্যাম ৮ জিবি হবে বলে জানা গেছে। তবে এর দাম সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply