সেলফি স্মার্টফোন আনছে শাওমি

0

দেশের বাজারে সেলফি তোলার বিশেষ সুবিধাযুক্ত স্মার্টফোন উন্মুক্ত করছে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা শাওমি। এ ফোনটিকে তারা বলছে, সেলফি কিং। ‘রেডমি নোট ৫-এ প্রাইম’ নামের স্মার্টফোনটির সামনের ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। এর সঙ্গে থাকছে এলইডি ফ্ল্যাশ।

শাওমির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রেডমি নোট ৫-এ প্রাইম’ স্মার্টফোনটির সামনে ১৬ ও পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ২ দশমিক ৫ডি কার্ভড এইচডি ডিসপ্লে ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৪৩৫ অক্টা-কোর চিপসেট, ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট রম। এতে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অ্যান্ড্রয়েডের সর্বশেষ নুগাট সংস্করণের ফোনটিতে এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করা যায়। এতে দুটি সিম কার্ড ও মেমোরি কার্ড একই সঙ্গে ব্যবহার করা যায়।
স্মার্টফোনটি দেশের বাজারে বিপণন করছে শাওমির ন্যাশনাল ডিস্ট্রিবিউটর সোলার ইলেকট্রো বাংলাদেশ লিমিটেডের (এসইবিএল)। আজ ৩ নভেম্বর (শুক্রবার) থেকে ফোনটির আগাম ফরমাশ নিতে শুরু করছে প্রতিষ্ঠানটি। দুই হাজার টাকা জমা দিয়ে শাওমি বাংলাদেশের ওয়েবসাইট (www. xiaomibangladesh. com. bd) এবং অনুমোদিত বিক্রয় কেন্দ্র থেকে আগাম ফরমাশ দেওয়া যাবে। ৮ নভেম্বর পর্যন্ত আগাম ফরমাশ দেওয়া যাবে। আগাম ফরমাশের সঙ্গে উপহারের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।
রেডমি নোট ৫-এ প্রাইম ফোনটির দাম ১৬ হাজার ৯৯০ টাকা। এর সঙ্গে ২ বছর বিক্রয়োত্তর সেবা দেবে শাওমি।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply