যা আছে রেজারের গেইমিং স্মার্টফোনে

0

অবশেষে নিজেদের প্রথম স্মার্টফোন  উন্মোচন করেছে গেইমিং পণ‍্য ও যন্ত্রাংশ নির্মার্তা প্রতিষ্ঠান রেজার। উন্নত ডিসপ্লে ও কনফিগারেশনের ফোনটি মূলত গেইমারদের লক্ষ‍্য করে আনা হয়েছে ।

ফোনটিতে আছে ৫.৭ ইঞ্চি কোয়াড এইচডি ১২০ হার্টজ রেটের ডিসপ্লে। পুরো অ্যালুমিনিয়াম বডির ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৮ গিগাবাইট র‍্যাম। স্টোরেজ সুবিধার দিতে এতে রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। এছাড়া রয়েছে মাইক্রো এসডি কার্ড ব‍্যবহারের সুবিধা।

ছবি তোলার জন‍্য পিছনে রয়েছে ডুয়েল ১২ মেগাপিক্সেল ক‍্যামেরা। যার মধ‍্যে একটি ক‍্যামেরায় ওয়াইড অ্যাঙ্গেল ল‍েন্স এবং আরেকটিতে রয়েছে জুম লেন্স। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন‍্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা। এতে রয়েছে ডুয়েল অ্যাম্পলিফায়ার স্টেরিও স্পিকার। ফলে ডিভাইসটি থেকে প্রিমিয়াম সাউন্ড পাওয়া যাবে।

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে নোগাট ৭.১.১। ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে এতে নেই ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক। তবে ফোনের সঙ্গে দেওয়া থাকবে ৩.৫ এমএম হেডফোন কনভার্টার। ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব‍্যাটারির ফোনটিতে রয়েছে কুইক চার্জ ৪ প্রযুক্তি।

ডিভাইসটির মূল‍্য নির্ধারণ করা হয়েছে ৭০০ মার্কিন ডলার। প্রতিষ্ঠানটির ধারণা, বর্তমান বাজারে থাকা ফ্ল‍্যাগশিপ ডিভাইসগুলোর সঙ্গে প্রতিযোগিতা করবে। সময়ই বলে দিবে স‍্যামসাং, আইফোন ও এলজিসহ জায়ান্ট প্রতিষ্ঠানের সঙ্গে কতটুকু প্রতিযোগিতা করতে পারে রেজার।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply