ফেসবুকে নতুন টুল চালু

0

নতুন এক টুল চালু করেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এর মাধ্যমে এখন থেকে ফেসবুক গ্রুপের অ্যাডমিনরা সাময়িকভাবে গ্রুপের কোনো সদস্যকে পোস্ট বা কমেন্ট করা থেকে বিরত রাখতে পারবেন।


ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, অ্যাডমিনরা তাদের সম্প্রদায়ের নীতিমালা লঙ্ঘন করে এমন সদস্যদের তাদের ব্যবস্থাপনায় থাকা একাধিক গ্রুপ থেকে একটি ক্লিকের মাধ্যমেই সরাতে পারবেন। বৃহস্পতিবার সামাজিক মাধ্যমটির পক্ষ থেকে নতুন একাধিক টুল আনা হয়েছে। গ্রুপ অ্যাডমিনরা যাতে আরও সহজে তাদের গ্রুপগুলো ব্যবস্থাপনা করতে পারেন সে জন্য এই টুলগুলো আনা হয়েছে বলে আইএএনএসের প্রতিবেদনে উল্লেখ করা হয়। সেই সঙ্গে গ্রুপে অ্যাডমিন আর অন্য সদস্যদের শনাক্ত করা সহজ করতে অ্যাডমিনদের জন্য বিশেষ বেজ চালু করা হয়েছে। ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, গ্রুপে নতুন কোনো সদস্য যোগদান করলে তাকে বর্তমান সদস্যদের সঙ্গে পরিচয় করিয়ে দিতে স্বয়ংক্রিয়ভাবে ট্যাগ করে স্বাগত পোস্ট দিতে পারবেন।
গ্রুপ ইনসাইট টুলের পরিসরও বিস্তৃত করা হয়েছে। কাউকে সহায়তা করার মতো পরামর্শ দেয়া আর একই সময়ে পোস্ট দেয়ার শিডিউল ঠিক করে দেয়ার মতো সুবিধাও যোগ করা হয়েছে।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply