ব্যবহারকারীর কথা গোপনে রেকর্ড করার অভিযোগ অস্বীকার করল ফেসবুক

0

ফেসবুক ব্যবহারকারীর কথোপকথন রেকর্ড করার অভিযোগ। সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক গোপনে ব্যবহারকারীর ডিভাইসের মাইক্রোফোন থেকে কথোপকথন রেকর্ড করে প্রাসঙ্গিক বিজ্ঞাপন ফিডে পাঠানোর জন্য। এমন অভিযোগের অস্বীকার করল ফেসবুক। প্রতিষ্ঠানের বিজ্ঞাপন বিভাগের ভাইস প্রেসিডেন্ট রব গোল্ডম্যান এক টুইটের উত্তরে বলেন, আমি ফেসবুকের বিজ্ঞাপন সেবাটি চালাই। আর আমরা কখনোই বিজ্ঞাপনের জন্য মাইক্রোফোন ব্যবহার করি না। অভিযোগটি সত্য নয়।

প্রযুক্তি বিষয়ক পডকাস্ট ‘রিপ্লাই অল’-এর উপস্থাপক পিজে ভটের এমন অভিযোগের টুইটে অসংখ্য রিপ্লাই পেয়েছেন। ভটের একজন সহকর্মী লিখেছেন, ‘তাহলে আপনি প্রশ্নটি করেই ফেললেন!’ এমন একটি বিজ্ঞাপন দেখতে পান। আর বিজ্ঞাপনটি তিনি তার প্রিয়জনকে বিয়ের প্রস্তাব দেওয়ার পরপরই দেখতে পান।

অন্যদিকে একজন কফিশপ কর্মীর হাত পুড়ে গেলে তিনি তার বন্ধুকে বলে বার্ন ক্রিম কিনতে যান। পরে তিনি ফেসবুকে এসে একই ক্রিমের বিজ্ঞাপন দেখতে পান।

কিছু কিছু ব্যবহারকারী অভিযোগ করেছেন, তারা তাদের ফিডে এমন কিছু বিজ্ঞাপন দেখেছে যেগুলো তাদের ব্যক্তিগত কথোপকথনের সঙ্গে সম্পর্কিত। এবং তারা বলছে যদিও তারা ওই বিষয়ে অনলাইনে সার্চ করেননি বা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও করেননি।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply