SSC Result 2018 – দেখে নিন কিভাবে মার্কসীট সহ এস.এস.সি এর ফলাফল দেখবেন

0

হ্যালো শিক্ষার্থী বন্ধুরা কেমন আছো সবাই আসা করি ভাল আছ। তোমরা সবাই অবগত আছ যে, আগামী কাল এস এস সি এর ফলাফল প্রকাশ করা হবে
এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল SSC Result 2018 আগামী ৬ মে প্রকাশ করা হবে। ওই দিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ssc result 2018 ফলের অনুলিপি হস্তান্তর করা হবে। পরে ফলাফলের বিস্তারিত জানানোর কথা রয়েছে।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, এসএসসি ও সমমানের ফল আগামী ৬ মে প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে লিখিতভাবে জানানো হয়েছে।

অনলাইনে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ দেশের সকল বোর্ড এর ফলাফল একযোগে প্রকাশ করে থাকে। কিন্তু ওইদিন সারা দেশ থেকে একযোগে ঐ সাইটে ফলাফল দেখার চেস্টা করার ফলে অনলাইনে ফলাফল জানা অনেক কস্টসাধ্য হয়ে পড়ে। তাই স্বাভাবিক ভাবেই সবার বিকল্প পদ্ধতি খোঁজার প্রয়োজন হয়ে পড়ে। আপনারা অনেকেরই হয়তো জানা নেই ঐ ওয়েবসাইটের পাশাপাশি বাংলাদেশের সব শিক্ষা বোর্ড তাঁদের নিজস্ব ওয়েব-সাইটেও ফলাফল প্রকাশ করে থাকে। সেখান থেকে অপেক্ষাকৃত সহজে ফলাফল জানা যায়। আপনাদের সুবিধার্থে সকল বোর্ডের ফলাফল দেখার জন্য তাদের ওয়েবসাইটের লিঙ্ক নিচে দেওয়া হলোঃ

এস এম এস এর মাধ্যমে SSC result 2018 জানার পদ্ধতিঃ

যে কোন মোবাইল অপারেটর এর মেসেজ অপশন এ গিয়ে লিখতে হবে SSC .
এরপর একটি স্পেস দিয়ে আপনার বোর্ড এর প্রথম তিন টি অক্ষর লিখতে হবে।

এরপর, একটি স্পেস দিন এবং আপনার রোল নম্বরটি লিখুন।
এবার একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার সাল অর্থাৎ 2018 লিখুন।
Example: SSC <স্পেস>DHA<স্পেস> 123456 <স্পেস> 2016
এবার মেসেজ টি পাঠাতে হবে 16222 নম্বরে।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের কোড নামঃ

DHA – Dhaka Board
BAR – Barisal Board
SYL – Sylhet Board
COM – Comilla Board
CHI – Chittagong Board
RAJ – Rajshahi Board
JES – Jessore Board
DIN – Dinajpur Board
MAD – Madrasah Board
TEC- Technical Board

ইন্টারনেটে শুধু মাত্র শিক্ষা বোর্ডের ওয়েব সাইট থেকেই ফলাফল প্রকাশিত হয়। রেজাল্ট পেতে শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে গিয়ে নিচের মত করে আপনার পরীক্ষার নাম, বোর্ড, রোল নং, রেজিস্ট্রেশন নাম্বার সহ নির্দিষ্ট ঘরে ফিল-আপ করে সাবমিট বাটনে চাপ দিন। অথবা এখান থেকেই দেখে নিন আপনার রেজাল্ট।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply