Samsung Galaxy S6 এর সম্ভাব্য রিলিজের তারিখ, কিছু খবর এবং কিছু গুজব

0

Samsung Galaxy S6 এর সম্ভাব্য রিলিজের তারিখ এবং দামঃ

Samsung Galaxy S5 রিলিজের পর থেকেই অনেক Samsung ভক্তরা অপেক্ষায় আছে Samsung Galaxy S6 এর রিলিজের । এখন পর্যন্ত Samsung এর পক্ষ হতে Samsung Galaxy S6 এর রিলিজের বিষয়ে কোন তথ্য প্রদান করা হয়নি । কিন্তু Samsung সাধারণত প্রোডাক্ট বাজারে ছাড়ার ক্ষেত্রে বাৎসরিক একটা নিয়ম অনুসরণ করে যেটার সাধারণত পরিবর্তন ঘটেনা ।

Samsung Galaxy S2 এর থেকে শুরু করে পরবর্তী সময়ে Samsung সবসময় তাদের ফোন রিলিজ করে থাকেন মূলত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে কিংবা এর শেষে । ২০১৫ সালে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস হবে মার্চ ২ থেকে মার্চ ৫ এর মাঝামাঝি । তো এটা আশা করা যায় এই তারিখের কাছাকাছি সময়ই আমরা Samsung Galaxy S6 দেখতে পারবো । কিন্তু সম্ভবত এই সময়েই এটা বিক্রির জন্য আসবেনা ।

কারণ Samsung Galaxy S4 এবং S5 দুটোই মার্কেটে এসেছে পর্যায়ক্রমে ২০১৩ এবং ২০১৪ সালের এপ্রিলে । তাই এটা একটা ভালো সম্ভবনা যে এটি বাজারে কিনতে পাওয়া যাবে ২০১৫ সালের এপ্রিলে ।

এখন পর্যন্ত কোন ধরনের অফিসিয়াল তথ্য আসেনি এর মূল্য কতো হতে পারে , কিন্তু আমাদের এটা বুঝতে হবে যে এটা একটা ফ্লাগশিপ প্রোডাক্ট । তাই এর দাম খুব সাধারনভাবে বুঝা যায় যে Samsung Galaxy S5 থেকে কম হবেনা । Samsung Galaxy S5 রিলিজের সময় এর মূল্য ছিল $৯৭২ যেটা টাকায় মূল্য দাঁড়ায় ৳৭৫১৪৫ । এই তথ্য থেকে একটা অনুমান করা যায় Samsung Galaxy S6 এর মূল্য হতে পারে $১০০০ যেটা টাকায় মূল্য দাঁড়ায় ৳৭৭৩১০ ।

Samsung Galaxy S6 এর আউটলুকঃ

40tharticleedited_2014-11-12_15-03-30

 

Galaxy S6 এর ক্ষেত্রে ডিজাইনের কিছু উন্নতি করা প্রয়োজন । তবে ধারণা করা যায় তারা এটা করবে কারণ তারা এই বিষয়টা ইতিমধ্যে শুরু করেছে । এটা Samsung Galaxy Alpha এর মতো মেটাল ফ্রেমে মোড়া হতে পারে । যেহেতু Samsung Galaxy Alpha, Samsung, Galaxy S6 এর থেকে পাতলা তাই এই বিষয়টাকে আমরা Galaxy S6 এর ক্ষেত্রে পজিটিভ দিক হিসেবে বিবেচনা করতে পারি । কিন্তু এটাও হতে পারে যে Galaxy S6 এর আউটলুকটা পুরোপুরি ভিন্ন কিছু একটা হবে ।

এখন আসি হ্যান্ডসেটের রেজুলেশনের বিষয় । Samsung ইতিমধ্যেই তাদের Galaxy Note 4 এ ২৫৬০X১৪৪০ রেজুলেশন দিয়েছে । আসা করা যায় Samsung, Galaxy S6 এর ক্ষেত্রে সবচেয়ে হাই রেজুলেশন তারা নিশ্চিত করবে । অবশ্য Samsung একবার বলেছিল যে তারা আশাবাদী যে ২০১৫ সালে বাজারে তারা ৪K ৩৮৪০X২১৬০ ডিসপ্লে এর স্মার্টফোন আনবে । হতে পারে Samsung, Galaxy S6 এর মাধ্যমে তারা ২K থেকে ৪K এর ডিসপ্লেতে আসতে পারে ।

Samsung Galaxy S6 এর অপারেটিং সিস্টেম এবং প্রসেসরঃ

এটা অনেকটা নিশ্চিত হওয়া যায় যে এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে পরিচালিত হবে । সম্ভবত অ্যান্ড্রয়েড ললিপপ হবে কারণ এটা আসার কয়েক মাস আগেই অ্যান্ড্রয়েড ললিপপ আসবে । যেহেতু অ্যান্ড্রয়েড ললিপপ ৬৪ বিট সাপোর্ট করে তাই এটা অনেকটা অনুমান করা যায় যে এর প্রসেসর ৬৪ বিট হবে ।

Samsung Galaxy S6 এর ক্যামেরা এবং অন্যান্য ফিচারঃ

যেহেতু Galaxy S5 এর ক্যামেরা ১৬ মেগাপিক্সেল তাই এই গুজবটা খুব ভালো প্রচারিত হচ্ছে যে Galaxy S6 এর ক্যামেরা 20 মেগাপিক্সেল হবে । আবার Samsung সবসময় বেশী এবং বড়র দিকে অগ্রসরমান তাই এই গুজবকে বিশ্বাস করা যেতে পারে ।

এখন যদি অন্যান্য ফিচারগুলোর বিষয় বলি তাহলে Samsung ইতিমধ্যে তাদের ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার অনেকগুলো স্মার্টফোন এবং ট্যাবলেটে সংযোজন করেছে তাই অনেকটা নিশ্চিত বলা যায় যে এটা Samsung Galaxy S6 এ থাকবে । সম্ভবত Samsung Galaxy S5 এর হার্ট রেট মনিটরও এতে থাকবে । আরোও প্রত্যাশা করা যায় যে মাইক্রো এসডি স্লটও এতে থাকবে কারণ S সিরিজের মধ্যে এটা সবসময় থাকে এবং খুব আশ্চর্যের বিষয় হবে যদি এটা পানি এবং ধুলাবালি প্রতিরোধী না হয় । এছাড়া প্রত্যাশা করা যায় যে আরো অনেক আধুনিক ফিচার এর মধ্যে থাকবে ।

এই আর্টিকেলের তথ্যগুলো অনুমান নির্ভর কারণ এখন পর্যন্ত Samsung থেকে এই বিষয়ে কিছু জানানো হয়নি । হয়ত অনেক অনুমান ঠিক নাও হতে পারে । আপনার যদি এই হ্যান্ডসেট সংক্রান্ত কোন অনুমান থেকে থাকে অবশ্যই নিচের কমেন্টের মাধ্যমে জানাবেন ।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply