মূলপাতা পিসি টিপস & ট্রিক্স জেনে নিন কিভাবে ইমেইল একাউন্ট মুছে ফেলা যায়

জেনে নিন কিভাবে ইমেইল একাউন্ট মুছে ফেলা যায়

12
ভাগ
EaseUS Data Recovery Wizard

আমরা অনেকেই ইন্টারনেট ব্যবহার করি। কিন্তু ইমেইল এর কথা ইন্টারনেট ব্যবহার কারিদের কাছে অজানা এই শব্দটা যেন কেমন লাগে শুনতে। এমন কেউ নেই যে ইমেইল এর কথা না যানে। কারন সকলেই ইমেইল ব্যবহার করে থাকি। তাই প্রায়ই আমাদের ইমেইল একাউন্ট অপেন করতে হয়। ইমেইল এর একাউন্ট অপেন করার কিছু সাইট হলো Yahoo,Gmail,MSN etc. এই ৩ টি মেইল খুবই জনপ্রিয়। এগুলো সবগুলোই ফ্রি। তাই যেকেউ এই সব সাইট থেকে একাউন্ট অপেন করতে পারে। কিন্তু এই সব একাউন্ট অপেন করলে আমরা কি কেউ এই সব একাউন্ট মুছে ফেলতে পারি???? তাহলে দেখুন কিভাবে ঐসব একাউন্ট মুছে ফেলতে হয়।

Yahoo: Yahoo এর একাউন্ট মুছতে হলে প্রথমে আপনাকে এই ঠিকানাতে যেতে হবে এবং লোগ ইন করতে হবে। এরপর এবার ইউজারের নাম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। এরপর নিচে পুনরায় পাসওয়ার্ড দিয়ে “YES” Terminate this বাটনে ক্লিক করলে yahoo একাউন্ট মুছে যাবে।

Gmail: Gmail একাউন্ট বন্ধ করতে হলে প্রথমে একুন্ট এ লগইন করতে হবে। তারপর উপরের ডান দিকের Settings লিংকে ক্লিক করতেহবে। এরপর ট্যাবে Accounts ক্লিক করে Google Account settings ক্লিক করতে হবে। আবার ডান দিকের edit next to My services -এ ক্লিক করে Delete Gmail Service ক্লিক করলে একাউন্ট মুছে ফেলা যাবে।

Hotmail (MSN): এর জন্য প্রথমে হটমেইল একাউন্টে লগইন করতে হবে। এবার উপরের ডান দিকের Help বাটনে ক্লিক করুন এবং search অংশে Close Account লিখে সার্চ করতে হবে। এবার সার্চে আসা ফলাফল থেকে Close Your Account লিংকে ক্লিক করতে হবে এবং পরবর্তী অংশ থেকে Close Account বাটনে ক্লিক করে একাউন্ট মুছে ফেলতে হবে।

ভাল লাগলে কমেন্ট করতে ভুলবেন না।

ফেসবুক থেকে মন্তব্যঃ

12 মন্তব্য