Startup Password দেওয়ার পদ্ধতি।

6

আমরা অনেকেই অনেক রকম পাসওয়ার্ড ব্যবহার করি। যেমন উইন্ডোস একাউন্ট পাসওয়ার্ড, bios পাসওয়ার্ড । কিন্তু এগুলো সহজেই হ্যাক করা যায়। তবে আপনি যদি উইন্ডোসে লগঅন স্ক্রিন আসার আগেই যদি একটি পাসওয়ার্ড সেট করে দিন তবে সেটি হবে খুবই সুরক্ষিত। এটিকে বলা হয় startup password . তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করুন:

Press করুন windows key+r. run commanded আসবে। এরপর লিখুন syskey এরপর enter দিন। এরপর Encryption Enabled রেডিও বাটনে ক্লিক করে update এ ক্লিক করুন। স্টার্টআপ ডায়ালগ বক্স আসবে। এবার password startup এ ক্লিক করুন। পাসওয়ার্ড দিয়ে ok করুন। পাসওয়ার্ড সেটহবে এবং একটি নিশ্চিত বার্তা আসবে।

ব্যস হয়ে গেল। এখন থেকে পিসি চালু করলে লগঅন স্ক্রিন আসার আগেই স্টার্টআপ পাসওয়ার্ড ডায়ালগ বক্স আসবে। পাসওয়ার্ড না দিতে পারলে আর অন্য কোন ভাবে উইন্ডোসে প্রবেশ করা যাবে না।

এখন এটা বন্ধ করতে হলে Press করুন windows key+r. run commanded আসবে। এরপর লিখুন syskey এরপর enter দিন। update বাটনে ক্লিক করুন।

কোন পাসওয়ার্ড না ‍লিখে system generated password ক্লিক করুন। এরপর store startup key locally ‍ক্লিক করুন এবং ok করুন। এবার আগের পাসওয়ার্ড লিখে ok করুন । কাজ শেষ।

ফেসবুক থেকে মন্তব্যঃ

6 Comments
  1. Nafiz Ur Rahman says

    পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ

  2. dhonobad amader sathe shear korar
    jonno

  3. রাজীব says

    Thanks

  4. Ahmedul Kabir Sadat says

    Thanks a lot

  5. AL-AMINB says

    thanks vai.

Leave A Reply