আরও বেশি ব্যবসায়িক বন্ধুত্বপূর্ণ হওয়ার জন্য জিমেইল নেটিভ অ্যাড-অন চালু করেছে

0

হাইলাইট

  • জি সুইট মার্কেটপ্লেসে জিমেইল অ্যাড-অনগুলি পাওয়া যাবে।
  • জিমেইল অ্যাড-অনের প্রাথমিক তালিকা হায়ার এবং প্রসপারওয়ার্কস এর অন্তর্ভুক্ত।
  • ডেভেলপারদের নতুন অ্যাড-অন তৈরি করতে সহায়তা করার জন্য একটি নির্দিষ্ট ফ্রেমওয়ার্ক পাওয়া যাচ্ছে।

গুগল এর ইমেল অ্যাড-অনগুলি ই-মেইল সার্ভিসের জন্য আরো আকর্ষনীয় এবং দরকারী ব্যবসার জন্য জিমেইল এ এসেছে। তৃতীয় পক্ষের ডেভেলপারগণ সরাসরি তাদের জিমেইল এ সরাসরি সেবা প্রদান করার জন্য নতুন ফিচারটি প্রথমে মার্চ মাসে ঘোষণা করেছিল।

ব্রাউজারের এক্সটেনশানগুলির থেকে ভিন্ন যে কোনও বিশেষ সীমাবদ্ধ, জিমেইল অ্যাড-অনগুলি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে যেগুলি এন্টারপ্রাইজ ব্যবহারকারীরা ওয়েব এবং মোবাইল ডিভাইস জুড়ে তাদের গোপন অ্যাপ্লিকেশানগুলি অ্যাক্সেস করতে দেয়। আসান, ট্রিলো, ডায়ালপ্যাড, ইনটুইটি এবং কুইকবুইসের মতো সেবা প্রাথমিক অংশীদারদের মধ্যে ছিল। যাইহোক, অ্যাড-অনের বর্তমান তালিকাতে হায়ার, প্রসপারওয়ার্কস, রিংকেন্টাল এবং স্ট্রাক অন্তর্ভুক্ত রয়েছে। একটি বিশেষ ডোকু সাইন অ্যাড-অন হল পাইপলাইনের মধ্যে যা কিনা জিমেইল এ চুক্তি, চুক্তি এবং অন্যান্য নথিগুলি সাইন ইন এবং কার্যকর করতে সক্ষম করে।

জিমেইলের প্রফেশনাল ম্যানেজার আকাশ শাহনে লিখেছেন, “জিমেইল অ্যাড-অনের মাধ্যমে, আপনার ইনবক্সটি আপনার গুগলে থাকা অ্যাপগুলিকে দ্রুততর কাজ করার জন্য আপনার প্রাপ্ত বার্তাগুলির উপর ভিত্তি করে সাপোর্ট করে।”

যদি আপনি একটি বিদ্যমান জি সুইট বা জিমেইল ব্যবহারকারী হন তবে আপনি জি সুইট মার্কেটপ্লেসে থেকে সমস্ত উপলব্ধ অ্যাড-অনগুলি পরীক্ষা করতে পারেন। জিমেইলে একটি অ্যাড-অন নামে এক সেকশনও যোগ করা হয়েছে যার মাধ্যমে আপনি একক ক্লিকের মাধ্যমে প্রয়োজনীয় অ্যাড-অন ইনস্টল করতে ইমেইল ক্লায়েন্টের উপরের ডান থেকে সেটিংস চাকা ক্লিক করে অ্যাক্সেস করতে পারেন। প্রাথমিকভাবে, অ্যাড-অনগুলি ওয়েব এবং অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে অ্যাক্সেসযোগ্য, যদিও গুগল আইওএস অ্যাপের জন্যও সমর্থন আনতে কাজ করছে।

তাদের জিমেইল এর মধ্যে তাদের অ্যাপ্লিকেশানগুলিকে সংহত করার জন্য ডেভেলপারদের একটি কাঠামো দেওয়া হয়েছে কাঠামোটি প্রাসঙ্গিক কার্ডগুলির সাথে কাজ করে যা সাধারণ পাঠ্য সহকারে ডায়ালগ, চিত্র, লিঙ্ক, বোতাম এবং ফর্মগুলি অন্তর্ভুক্ত করতে পারে। এটা এখানে উল্লেখযোগ্য যে এখানে ডেভেলপাররা উপলব্ধ ফ্রেমওয়ার্ক ব্যবহার করে তাদের অ্যাড-অন তৈরি করতে পারেন, তাদের উন্নয়নগুলি জনগণের কাছে অবিলম্বে পৌঁছাতে পারে না। তারা একটি জমা ফর্ম পূরণ করতে হবে যা জিমেইল টিমের দ্বারা পর্যালোচনা করা হবে।

নতুন ডেভেলপমেন্ট এন্টারপ্রাইজটি জিমেইলের সুইচ করার আরেকটি কারণ দেবে। এটি মাইক্রোসফটের আউটলুকের জন্য প্রতিযোগিতায় আরও কঠোর হবে যা ইতিমধ্যে অ্যাড-ইন সমর্থন করে।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply