মূলপাতা কম্পিউটার ডিস্ক ইউটিলিটি কিভাবে আপনার হার্ডডিস্ক স্ক্যান করবেন

কিভাবে আপনার হার্ডডিস্ক স্ক্যান করবেন

3
ভাগ
EaseUS Data Recovery Wizard

 

সবাইকে সালাম,কেমন আছেন সবাই,আশা করি আল্লাহতায়ালা সবাইকে ভাল রাখছেন। আমি সব সময় চেষ্টা করি ভাল কিছু লিখতে,জানি না কত টুকু ভাল লিখতে পারছি। এবং কেমন লিখতে পারব।তো চলেন আজকের টিপস টা নিয়ে একটু আলোচনা করা যাক।

কিভাবে আপনার হার্ডডিস্ক স্ক্যান করবেন এবং ফিক্স করবেন ।

১. মাই কম্পিউটার ওপেন করেন

নিচের ছবির মতো

২. হার্ড ড্রাইভ -এর উপরে রাইট ক্লিক করে ……… Properties সিলেক্ট করেন।

৩.টুলস থেকে চেক নাও এ ক্লিক করুন Automatically fix file system errors” and “Scan for and attempt recovery of bad sectors”).

স্টার্ট এ ক্লিক করেন ………

ক্লিক করুন Yes.

 

Restart করুন কম্পিউটার,

 

এখন কম্পিউটার কে Restart করার সাথে সাথে দেখবেন হার্ডডিস্ক স্ক্যান হওয়া শুরু হইছে । ফিনিশ শেষ না হওয়া তক কিছু  করবেন না।

কম্পিউটার ওপেন হলে Run গিয়ে CHKDSK করেন। দেখেন এখন আবার স্ক্যান হচ্ছে।

ফেসবুক থেকে মন্তব্যঃ

ভাগ
পূর্ববর্তী নিবন্ধকেন এতো ধীরগতি ????
পরবর্তী নিবন্ধঅস্থায়ী ইমেইল ঠিকানা
আমি অভি। নিজের সম্পর্কে তেমন কিছু বলার নেই, কারন আমার কোন তেমন ভাল প্রোফাইল নেই।তাই যা পাড়ি তা সবার সাথে শেয়ার করার চেষ্টা করি।আর আমার ভাল লাগে টেকনোলজি,আমার অনেক স্বপ্ন ছিল টেকনোলজি নিয়ে কিছু করব।কিন্ত এখন স্বপ্ন, স্বপ্ন রয়ে গেল।কিন্ত তারপর-ও চেষ্টা করি। সারাদিন পরে থাকি কম্পিউটার নিয়ে।আর খুজে বেড় করার চেষ্টা করি ,অজানা সেই জিনিস গুলো,যা আমি জানি না । আর ভাল লাগে নিজেকে সব সময় বেস্থ রাখতে ,কারন আমি অলসতা কে পছন্দ করি না।সব মিলিয়ে আমার একটা সিম্পল লাইফ । বাকি লেখা গুলো পড়ুনঃ http://www.pchelplinebd.com/archives/author/obhi এবং এটা আমার অফিসিয়াল ব্লগঃ http://mohammadobhi.blogspot.com/