মূলপাতা এন্ড্রোয়েড যে ৮ টি স্মার্টফোনের দাম কমল

যে ৮ টি স্মার্টফোনের দাম কমল

5147
1
ভাগ

বিশ্বায়ন এবং ই-কমার্সের দৌলতে এখন যে কোনও জিনিস কেনার সময় আপনার হাতে প্রচুর বিকল্প থাকে। স্মার্টফোনের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। এখন শুধুমাত্র নিকটবর্তী স্টোরের ওপর নির্ভর করতে হয় না। আর প্রতিযোগিতায় টিকে থাকতে মাঝে মধ্যেই সংস্থাগুলি নানা রকম ছাড় এবং দাম কমানোর পথে হাঁটে। সম্প্রতি গ্রাহকদের পছন্দসই ৮টি বিভিন্ন স্মার্টফোনের দাম বেশ খানিকটা কমল। কেনার আগে দেখে নিন তালিকায় কোন কোন মডেল রয়েছে।

১) HTC U Ultra (৭,০০০ টাকা কমেছে)
যাঁরা হাই-এন্ড স্মার্টফোন পছন্দ করেন তাঁদের জন্য সুখবর। HTC-র এই মডেলের দাম এক ধাক্কায় ৭ হাজার টাকা কমে গেল। অসাধারণ ফিচারের ফোনটির দাম এর আগে ছিল প্রায় ৬০ হাজার টাকা। এখন কমে ৫৩ হাজারে এসে দাঁড়িয়েছে।

২) Sony Xperia XZ (প্রায় ১১ হাজার টাকা কমেছে)
এক লপ্তে প্রায় ১১ হাজার টাকা দাম কমল জনপ্রিয় এই মডেলটির। ওয়াটার রেজিস্ট্যান্ট এক্সপেরিয়া XZ মডেলের এর আগে দাম ছিল প্রায় ৫২ হাজার টাকা। এখন দাম কমে ৪১ হাজার টাকা হয়েছে।

৩) Samsung A9 Pro (২,৫৯০ টাকা দাম কমেছে)
৬ মাস আগে গত বছর সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল মোবাইলটি। তখন দাম রাখা হয় ৩২,৪৯০ টাকা। ভালো ব্যাটারি ব্যাক-আপের জন্য বেশ জনপ্রিতা লাভ করেছে ফোনটি। বর্তমানে এর দাম ২৯,৯০০ টাকা।

৪) Moto G4 Plus (২ হাজার টাকা কমেছে)
ফোনটির ২টি মডেল রয়েছে। একটির ইন্টারনাল মেমরি ১৬ জিবি, অন্যটির ৩২ জিবি। প্রথম মজেলটির দাম ২ হাজার কমে এখন হয়েছে প্রায় ১২ হাজার টাকা। ৩২ জিবি মডেলের দাম কমানো হয়েছে ১ হাজার টাকা। এখন দাম প্রায় ১৪ হাজার।

৫) Lenovo Z2 Plus (৩ হাজার টাকা দাম কমেছে)
এই ফোনটির ২টি মডেল রয়েছে। ৩ জিবি RAM সমেত মডেলের দাম ৩ হাজার টাকা কমে এখন দাঁড়িয়েছে প্রায় ১৫ হাজারে। অন্য দিকে ৪ জিবি RAM সমেত মডেলের দাম ২,৫০০ টাকা কমে হয়েছে ১৭,৪৯৯ টাকা।

৬) Moto G4 (২ হাজার টাকা কমেছে)
ফোনটির ১৬ জিবি এবং ৩২ জিবি — ২টি মডেলেই ২ হাজার টাকা করে দাম কমানো হয়েছে। প্রথম মডেলের দাম ১০,৪৯৯ টাকা এবং দ্বিতীয় মডেলটির দাম দাঁড়িয়েছে প্রায় ১২ হাজার টাকার কাছাকাছি।

৭) HTC 10 (১০ হাজার টাকা কমেছে)
গত বছর সংস্থার ফ্ল্যাগশিপ মডেল ছিল ফোনটি। নতুন অর্থবর্ষে এক ধাক্কায় ১০ হাজার টাকা দাম কমানো হয়েছে। এখন ফোনটির দাম হয়েছে প্রায় ৪৩ হাজার টাকা।

৮) Vivo Y51L 4G (প্রায় ৩ হাজার টাকা কমেছে)
গত বছর ফোনটি লঞ্চ করে সংস্থা। বাজেট স্মার্টফোন সেগমেন্টে ফোনটি বেশ জনপ্রিয়। প্রায় ৩ হাজার টাকা কমে এখন ফোনটির দাম দাঁড়িয়েছে ৮,৯৯০ টাকায়।

ফেসবুক থেকে মন্তব্যঃ