মূলপাতা আই টি সংবাদ পিসি হেল্পলাইন বিডি ব্লগিং ধামাকা! ব্লগ লিখে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার!!!

পিসি হেল্পলাইন বিডি ব্লগিং ধামাকা! ব্লগ লিখে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার!!!

24572
14
ভাগ

“আসসালামুলাইকুম”

প্রিয় প্রযুক্তি ব্লগার ভাই ও বোনেরা আপনারা নিশ্চয় অবগত আছেন একে অপরকে প্রযুক্তি বিষয়ে সহযোগিতার প্রত্যয় নিয়ে পিসি হেল্পলাইন বিডির যাত্রা শুরু করেছিলো । তার ধারাবাহিকতায় নিয়মিত পিসি হেল্পলাইন বিডি প্রতি সপ্তাহে সেরা লেখক ও সেরা মন্তব্যকারিদের কে  সম্মাননা (পুরস্কার)  দিয়ে এসেছে,

আসলে একজন লেখককে টাকা বা পুরস্কারের মাধ্যমে তার প্রাপ্ত মুল্যায়ন কখনো করা সম্ভব নয়, তবুও লেখকদের মাঝে উৎসাহ বাড়াতে এখন থেকে প্রতি সপ্তাহে সেরা লেখক ও  সেরা মন্তব্যকারিদের বিশেষ  সম্মাননা ( পুরস্কার ) দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসি হেল্পলাইন বিডি কতৃপক্ষ !

তাই আপনার প্রযুক্তি বিষয়ক সকল অভিজ্ঞতা পিসি হেল্পলাইন বিডি পাঠকদের মাঝে শেয়ার করুন করে জিতে নিন সেরা প্রযুক্তি ব্লগার সম্মাননা !

prizes

সেরা লেখকদের জন্য কি কি পুরস্কার থাকছে ?

সেরা ৩ জন লেখককে একটি করে হোস্টিং একাউন্ট ফ্রি দেওয়া হবে, যার মূল্য ৫০০ টাকা। (মেয়াদ ১ বছর)

হোস্টিং একাউন্ট এর বিস্তারিতঃ

  • 2 GB Web Space
  • 10 GB Data Transfer/Mo.
  • Host Domains upto 3
  • Free Cpanel
  • 1X Resource
  • 1 MYSQL Database
  • 99.99 % Uptime

কিভাবে সম্মাননা (পুরস্কার) পাবার উপযোগী হবেন?

  1. সম্পূর্ণ  নিজের লেখা  প্রযুক্তি বিষয়ক পোস্ট পিসি হেল্পলাইন বিডি™ ব্লগে প্রকাশ করতে হবে ।
  2. অন্য ব্লগারের পোস্ট কপি পেস্ট করে নিজের নামে চালানো যাবেনা, এক্ষেত্রে ব্লগের সদস্যপদ স্থগিত করা হবে। (আপনার নিজের লেখা হলে অন্য ব্লগ থেকে আমাদের ব্লগে পোস্ট করতে পারবেন ।)
  3. আপনার পোস্ট টি অবশ্যই ফেসবুক ও টুইটারে শেয়ার করতে হবে ।
  4. সবার চাইতে বেশী পোস্ট করা লেখক ও সবগুলো পোস্টে সবচেয়ে ভিউ ও শেয়ার পাওয়া লেখককে  সেরা লেখক ঘোষণা দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে ।
  5. লেখাগুলো ব্লগ আকারে প্রকাশ করতে হবে। লেখা পোষ্ট করার জন্য এখানে ক্লিক করুন
  6. যাদের এখনও অ্যাকাউন্ট নেই, তারা দয়া করে নতুন একটি অ্যাকাউন্ট খুলে নিন।
  7. পিটিসি, বিজ্ঞাপন , রেফারেল লিংক ও অন্যন্য বিভাগের লেখা পুরষ্কারের জন্য মনোনীত হবে না ।
  8. কাউকে ব্যক্তিগতভাবে হেয় করে, অশ্লীল, রাজনৈতিক  কিংবা ধর্মীয় অনুভূতিতে আঘাত করে কোনও লেখা পোষ্ট করা যাবে না।
  9. যে কোনও বয়সের যে কেউ লিখতে পারেন প্রযুক্তি বিষয়ক অভিজ্ঞতা ।
  10. পিসি হেল্পলাইন বিডি™ পরিবারের কোন অ্যাডমিন বা মডারেটর প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এই প্রতিযোগিতায় আওতায় পরবে না ।

 

সর্বাধিক মন্তব্যকারি নির্বাচন প্রক্রিয়াঃ

  1. একই মন্তব্য বিভিন্ন পোস্টে দেয়া যাবে না, পোস্ট অনুযায়ী মন্তব্য করতে হবে ।
  2. পিটিসি ও বিজ্ঞাপন মুলক পোস্টে মন্তব্য পুরস্কারের আওতার বাইরে থাকবে ।
  3. একজনের একটি আইডি পুরষ্কারের জন্য বিবেচনা করা হবে, একজনের একাধিক আইডি পুরস্কারের বিবেচনা করা হবেনা ।

শর্তাবলীঃ

*পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই প্রতিযোগিতা চলবে ।

*০৬/০৫/২০১৭ ইং তারিখ হইতে ০২/০৬/২১০৭ ইং তারিখ পর্যন্ত প্রতিযোগিতার সময় ধরা হইবে এবং ১২/০৫/২০১৭ ইং তারিখে বিজয়ীদের নাম ঘোষণা করা হইবে। একই প্রক্রিয়ায় প্রতি সপ্তাহে বিজয়ীদের নাম ঘোষণা করা হইবে । অর্থাৎ প্রতি শনিবার থেকে বৃহস্পতি বার পর্যন্ত প্রতিযোগিতা চলবে এবং শুক্রবারে ফলাফল প্রকাশ করা হবে।

*আপনি কতটি পোস্ট করলেন তার উপর বিবেচনা করে পুরষ্কার দেয়া হবে না, আপনি কেমন পোস্ট করছেন তার উপর বিবেচনা করে পুরষ্কার দেয়া হবে।

*বিজয়ী ঘোষণা করার ক্ষেত্রে পিসি হেল্পলাইন বিডি কতৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত বলে মেনে নিতে হবে, এজন্য আইন বা আদালতের শরণাপন্ন হওয়া যাবেনা ।

*পিসি হেল্পলাইন বিডি কতৃপক্ষ যেকোন পরিবর্তন, পরিবর্ধন বা প্রতিযোগিতা স্থগিত করার অধিকার রাখে ।

ব্লগিং ধামাকা সংক্রান্ত যেকোন তথ্য জানতে ইমেইল করুনঃ  pchelplinebd.co@gmail.com

ফেসবুক থেকে মন্তব্যঃ

14 মন্তব্য

  1. উদ্যোগটি প্রশংসনীয়। আশা করি, এতে ভাল কিছু লেখক পাবার সাথে মানসম্পন্ন পোস্ট পাব। তথাপি ভিজিটর ইনক্রিজের একটা ফ্যাক্টর তো আছেই। অবশ্য অমার কিছু রিভিউ ছিল যথারুপঃ
    ১। নীতিমালাতে উল্লেখ করেছেন যে, পোস্ট টি অবশ্যই ফেসবুক ও টুইটারে শেয়ার করতে হবে । এখানে শেয়ার করাটা কি বুঝানো হয়েছে আমার নিজের ফেসবুক/টুইটার সাইট নাকি পিসিহেল্প লাইন বিডির??
    ২। পুরস্কারের অন্য একটি পদ্ধতি যুক্ত করলে ভাল হত। যেমনঃ লেখককে একটি করে হোস্টিং একাউন্ট ফ্রি দেওয়া হবে। এখানের বিষয়টা হলঃ অনেক লেখকেরই তাদের হোস্টিং থাকতে পারে। সুতরাং অযথা ডাবল হোস্টিং ব্যবহার করে কোন …..!! এখানে হোস্টিং ব্যতিত অন্য একটা পন্থা রাখলে ভাল হত। পরিশেষে বিষয়টি বিশ্লেষন ভাবার জন্য এডমিনকে দৃষ্টি আকর্ষণ করছি।
    **** শুভ কামনা পিসি হেল্প লাইন বিডির! ***

  2. আজিজুর রহমান আসিফ ভাই এই পোস্টে সকল শর্ত পরিষ্কার ভাবে বলা হয়েছে। এই পোস্ট ফেসবুকে শেয়ার করতে বলা হয়েছে, কারণ যারা এই প্রতিযোগিতা সম্পর্কে জানে না, তারা যেন আপনাদের শেয়ার এর মাধ্যমে জানতে পারে। প্রতিযোগিতার নিয়ম কানুন একমাত্র পিসি হেল্পলাইন বিডি কর্তৃপক্ষ নির্ধারণ করবেন।
    আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

  3. এটা অবশ্যই এখানকার লেখকদের উৎসাহিত করবে। কিন্তু আমরা জানি, পিসি হেল্পলাইন বিডি দীর্ঘদিন বন্ধ ছিল। প্রতি সপ্তাহেই পুরস্কার দেওয়া খুব ব্যয়সাপেক্ষ বিষয়। এটা পিসি হেল্পলাইন বিডি এর নতুন করে চলার পথকে আবার বাঁধাগ্রস্থ করবে না তো? আমার মনে হয়, মাসিক পুরস্কারের ব্যবস্থা করাই অধিক উত্তম হবে। মডারেটরদের ধন্যবাদ।

      • ধারাবাহিক কোন বিষয়ে পোস্ট কিভাবে করব ?
        আপনাদের কি চেইন টিউনের ব্যবস্থা রয়েছে ? যা আমার একই বিষয়ের উপর ধারাবাহিক পোস্ট সব এক জায়গাতে থাকবে ?
        আর মাসের ২৮ তারিখ থেকে ০২ তারিখ পযন্ত সময় ধরা হয়ে হয়েছে । এই সময়ের বাইরে পোস্ট করলে কি কাউন্ট হবে না ?

        • চেইন পোস্ট এর ব্যবস্থা বর্তমানে নেই। চেইন পোস্ট এর সুবিধা ব্লগে অতিশীঘ্রই চালু করা হবে। তখন একই বিষয়ের উপর ধারাবাহিক পোস্ট সব এক জায়গাতে থাকবে।

        • আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। ব্লগিং ধামাকা প্রতিযোগিতা এখনও চালু আছে। প্রতি সপ্তাহের শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই প্রতিযোগিতা হয় এবং শুক্রবারে বিজয়ী লেখক ও মন্তব্যকারী দের নাম ঘোষণা করা হয়। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই প্রতিযোগিতা চলবে। কিন্তু দুঃখের বিষয় কেউই এই প্রতিযোগিতার নিয়মাবলী অনুসরণ করে পোস্ট করছে না। তাই গত ২ সপ্তাহের বিজয়ী লেখক বা মন্তব্যকারী নির্বাচন করা হয়নি। আপনিও চাইলে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী লেখক বা মন্তব্যকারী হতে পারবেন। এর জন্য আপনাকে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ে প্রতিযোগিতার নিয়মাবলী অনুসরণ করে পোস্ট করতে হবে।

          • শর্ত গুলো ক্লিয়ার করা দরকার ছিলো আপনাদের তাহলে । যেমন শর্ত নাম্বার ৭ এ বলেছেন রেফারেল লিঙ্ক এর কথা । এ দিয়ে আপনারা আসলে কি বুঝাতে চেয়েছেন ? একজন লেখক সাধারণত পোস্ট এর শেষে সৌজন্য উল্লেখ করে কিছু পরিচিতি লিঙ্ক দেয় তাও নিষিদ্ধ ?
            তারপর এই পোস্ট ফেসবুক এ শেয়ার দিতে বললেন এটা কোন ধরণের শর্ত ভাই ? লেখক লেখতে আসবে আপনি তাকে সম্মানি দিবেন ।আপনি ত তাকে মার্কেটিং করতে বলতাছেন । লেখক তার নিজের পোস্ট শেয়ার দিলো মানা যায় কিন্তু লেখক বিজয়ি হওয়ার জন্য এই পোস্ট কেন শেয়ার দিবে ভাই ?

            যাইহোক আমি ধারাবাহিক একটা টিউটোরিয়াল দিতে চাচ্ছিলাম ইউটিউব নিয়ে । যার সূচনা পর্ব আমি দিয়ে দিয়েছি । এখন আপনাদের শর্ত গুলো সহজ ও সাবলিল ভাষায় ক্লিয়ার করে দিলে পোস্ট করা শুরু করব ।