নিউইয়র্ক টাইমসের ভেরিফাইড টুইটার পেইজ ব্লক করায় দু:খ প্রকাশ করেছে টুইটার

0

ছুটির সপ্তাহান্তে, দ্য নিউ ইয়র্ক টাইমস জানায় যে তার এক টুইটার অ্যাকাউন্ট লক করা হয়েছে। টুইটার স্বীকার করেছে যে নিউ ইয়র্ক টাইমসের এক অ্যাকাউন্টের একটি দিনব্যাপী ব্লক ভুলের মধ্যে আরোপ করা হয়েছে।

বিংশ শতাব্দীতে আদিবাসী শিশুদেরকে জোরপূর্বক আবাসিক স্কুলে পাঠানো হতো। এতে শিশুরা তাদের পরিবার ও ঐতিহ্য থেকে বিচ্ছিন্ন হয়ে পড়তো। গত সপ্তাহে কানাডিয়ান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ বিষয়ে দেশটির নিউফাউন্ডল্যান্ড ও ল্যাব্রাডরের আদিবাসী জনগোষ্ঠীর কাছে ক্ষমা চেয়েছিলেন।

কানাডীয় প্রধানমন্ত্রী সম্পর্কে একটি প্রতিবেদন পোস্ট করার পর শনিবার এটি লক করা হয়েছিল।

ক্ষমা চাওয়ার খবরটি শনিবার টুইটারের @nytimesworld এ প্রকাশ করা হয়। ক্যাপশনে লেখা হয়, এক দশক আগে ক্ষমা চাওয়ার বদলে পাশ কাটানো হয়েছিলো। জাস্টিন ট্রুডোর কাছ থেকেই সেই দুঃখ প্রকাশের বানী শুনলো আদিবাসী জনগোষ্ঠী।

এর পরপরই টুইটার পেইজটি ব্লক করে দেওয়া হয়। পত্রিকাটির বিদ্বেষপূর্ণ মন্তব্য টুইটারের নীতিমালা ভঙ্গ করে বলে সেসময় একটি বার্তাও দেখানো হয়। এরপরে একদিন পর অ্যাকাউন্টটি খুলে দেয় টুইটার কর্তৃপক্ষ ।

এক বিবৃতিতে তারা জানায়, এক কর্মীর ভুলের কারণে এই ঘটনা ঘটেছে। ভবিষ্যতে যাতে এমন কিছু না ঘটে সে ব্যাপারে আমরা যথাযথ পদক্ষেপ নিয়েছি।

টুইটারের @nytimesworld ভেরিফাইড পেইজটির ফলোয়ার সংখ্যা ১.৯ মিলিয়ন। প্রতিদিন পেইজটিতে প্রায় ১০০টির মতো টুইট করা হয়।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply