হোয়াটসঅ্যাপে ম্যাসেজ ডিলিট করার ফিচার

0

এখন থেকে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে সেন্ড করা ম্যাসেজ চাইলে ডিলিট করতে পারবেন।

অনেকেই আছেন যারা ম্যাসেজ পাঠানোর পর ভাষা বা বানান পরিবর্তনের উপায় খোঁজেন। তাদের জন্যই নতুন এই ফিচার যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ।

চ্যাট বক্সের কোনো কিছু ডিলিট করতে চাইলে ব্যবহারকারীকে ম্যাসেজটি চেপে ধরে রাখতে হবে। এতে ডিলিট অথবা ক্যানসেলের পাশাপাশি নতুন একটি অপশন আসবে। অপশনটির নাম ‘ডিলিট ফর এভরিওয়ান’। যা চ্যাটে থাকা অন্য ব্যবহারকারীর চ্যাট বক্স থেকেও ম্যাসেজ ডিলিট করতে সক্ষম হবে।

তবে এই ফিচারের কারণে ম্যাসেজ পাঠিয়ে কয়েক ঘণ্টা পর বা কয়েক দিন পর তা ডিলিট করার সুযোগ নেই। ম্যাসেজ ডিলিট করার সময় সীমা সাত মিনিট। এই সাত মিনিটের মধ্যে ডিলিট না করতে পারলে ম্যাসেজটি মুছে ফেরার সুযোগ চিরতরে হারিয়ে যাবে।

ম্যাসেজ ডিলিট করার আগেই কেউ তা দেখে ফেলেছে কিনা তা জানানোর জন্য কোনো নোটিফিকেশন দেওয়া হবে না। তবে ম্যাসেজের পাশে দুটি নীল টিক চিহ্ন দেখলে বুঝে ফেলতে হবে ম্যাসেজটি সিন করা হয়েছে।

এর পাশাপাশি চ্যাট গ্রুপেও ‘ইউ ডিলিটেড দিস ম্যাসেজ’ একটি বার্তা দেখানো হবে। তবে অন্যরা ডিলিট করা ম্যাসেজটির ব্যাপারে জানতে পারলেও তা পড়তে পারবে না।

নতুন আপডেটের মাধ্যমে দ্রুতই ফিচারটি সবার কাছে পৌঁছে যাবে। তবে একইসঙ্গে সবখানে ফিচারটির আপডেট পাওয়া যাবে না। সেক্ষেত্রে ব্যবহারকারীদেরকে ফিচারটির জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply