দেশে নতুন ডেটা সেন্টার চালু করেছে ডেলইএমসি

0

দেশে নতুন ডেটা সেন্টার চালু করেছে ডেলইএমসি। রাজধানীর তেজগাঁও এলাকায় ডেলইএমসি কার্যালয়ে স্থাপন করা এ ডেটা সেন্টারকে ল্যাব ও ডেলইএমসি এক্সপেরিয়েন্সেস সেন্টার বলছে প্রতিষ্ঠানটি।

এখানে রয়েছে আধুনিক পাওয়ারএজ সার্ভার, স্টোরেজ ব্যবস্থা, সর্বোচ্চ পর্যায়ের ব্যবস্থাপনা একত্রীকরণ সেবা ও উন্নত নেটওয়ার্ক প্রযুক্তি।

ডেল কর্তৃপক্ষের ভাষ্য, তাদের ডেটা সেন্টারটি বেসরকারি ল্যাব ও এক্সপেরিয়েন্স সেন্টার হিসেবে ব্যবহার করা যাবে। ডেলের কাছে আবেদন করে বিভিন্ন অ্যাপ্লিকেশন ও সফটওয়্যার বিনা মূল্যে এ ডেটা সেন্টার থেকে পরীক্ষা করা যাবে।

নতুন ডেটা সেন্টারটি উদ্বোধন করেন ডেল ইএমসির এশিয়া ইমার্জিং মার্কেটস ও এপিজে নিউ বিজনেসের ভাইস প্রেসিডেন্ট চু চি উই। তিনি বলেন, বাংলাদেশে ব্যাপক বিনিয়োগ করছে ডেল। আগামী কয়েক বছরেও বিনিয়োগ অব্যাহত রাখবে। বাংলাদেশর প্রযুক্তি খাত উন্নয়নে নতুন প্রযুক্তি ও সেবা আনছে প্রতিষ্ঠানটি। এ ধারাবাহিকতায় দেশে ডেটা সেন্টার উদ্বোধন করা হচ্ছে। ডিজিটাল যুগে অন্যতম চ্যালেঞ্জ সব সময় হালনাগাদ থাকা। সেখানে ব্যবহারকারীদের নিত্যনতুন চ্যালেঞ্জ মোকাবিলা করা ও ভবিষ্যৎ পদক্ষেপ নেওয়ার সমাধান দেয় ডেল ইএমসি। নতুন প্রজন্মের যাঁরা নিত্যনতুন চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করছেন, অ্যাপসহ নানা ডিজিটাল উদ্ভাবন করছেন, তাঁদের সবার জন্য এই ল্যাব ও এক্সপেরিয়েন্স সেন্টার বিনা মূল্যে ব্যবহার করার সুযোগ থাকবে। ক্রেতা ও গ্রাহকেরা এ ল্যাব থেকে অভিজ্ঞতা পাবেন।

ডেল ইএমসির কর্মকর্তা জানান, শিগগিরই আরও সার্ভার, স্টোরেজ ও অন্যান্য সেবামূলক প্রযুক্তি সরঞ্জাম সেন্টারটিতে যুক্ত হবে।

ডেটা সেন্টার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ডেল ইএমসি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, এশিয়া ইমার্জিং মার্কেটস ও ফিলিপাইনের হেড গ্লোবাল কম্পিউটিং অ্যান্ড নেটওয়ার্কিং ভেঙ্কটেশ মুরালি, বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহাসহ অন্য কর্মকর্তারা।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply