গ্রামীণফোন এক্সেলারেটর ব্যাচ ফোর’র ৫ স্টার্টআপ

0

রাজধানীর জিপি হাউসে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ‘স্টার্টআপ এক্সপো’। এই প্রদর্শনীতে গ্রামীণফোন এক্সেলারেটর এর ব্যাচ ফোর’র পাঁচটি স্টার্টআপ অংশ নেয়। প্রদর্শনীতে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো হলো- আমার উদ্যোগ, মার্স, অভিযাত্রিক, ফুডটং ও অল্টারইয়ুথ।

প্রদর্শনীতে অংশ নিয়ে স্টার্টআপগুলো তাদের নিজেদের কার্যক্রম দর্শকদের সামনে তুলে ধরে। এক নজরে প্রদর্শনীতে অংশ নেয়া স্টার্টআপগুলো সম্পর্কে-

আমার উদ্যোগ: আমার উদ্যোগ এর মাধ্যমে যেকোনো ব্যবসাকে অটোমেট করা যায়। অর্থ্যাৎ সব ধরনের হিসেব অ্যাপের মাধ্যমে নথিভুক্ত করা যায়। স্টার্টআপ এক্সপোতে অংশ নিয়ে আমার উদ্যোগ তাদের কাজ প্রদর্শন করে এবং পাশাপাশি এফিলিয়েটেড লিঙ্ক তৈরি করে।

আভিযাত্রিক: আভিযাত্রিক একটি অনলাইন কমিউনিটি ট্যুরিজম প্লাটফর্ম। এর মাধ্যমে কম মূল্যে ট্যুরিজ্ম সেবা পাওয়া সম্ভব বলে জানিয়েছেন প্রদর্শনীতে অংশ নেয়া স্টার্টআপটির কর্মকর্তারা।

মার্স: মার্সকে বলা হচ্ছে একটি স্পেসালাইজড ওয়েদার অ্যাডভাইজর অর্থাৎ এটি আবহাওয়ার সঠিক সংবাদ দিয়ে মানুষের ভোগান্তি কমাতে সাহায্য করবে।

ফুডটং: ফুডটং হল একটি প্লাটফর্ম যা শেফ এবং কম মূল্যে বাসার তৈরি খাবার খেতে চায় এমন গ্রাহকদের সংযুক্ত করে। কম মূল্যে ছাত্র ও কর্মজীবীদের জন্য ঘরে তৈরি খাবার সরবরাহ করে এই স্টার্টআপটি। ফুডটং এর শেফ রা তাদের পরিবার এর জন্য যা রান্না করে তা-ই একজন গ্রাহক অর্ডার করে তার বাসায় ডেলিভারি পেতে পারে।

অলটার ইয়ুথ: অলটার ইয়ুথ একটি সি টু সি প্লাটফর্ম, যেখানে যেকেউ সরকারি প্রাইমারি স্কুলগুলোতে বৃত্তি প্রদান করতে পারে। দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে পড়াশুনা বিনামূল্যে করানো হলেও, অনেক ছাত্রছাত্রী টাকার অভাবে পড়ালেখা ছেড়ে দেয়। এসব শিক্ষার্থীদের সাথে যারা বৃত্তি প্রদান করতে চায় তাদেরকে সরাসরি সংযোগ করিয়ে দেয় অলটার ইয়ুথ।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply