বৈশ্বিক মান পাবে দেশীয় ডাটা সেন্টার

0

শেষ হলো ঢাকায় অনুষ্ঠিত আন্তর্জাতিক ডাটা সেন্টার সম্মেলন। দুই দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করা হয় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

প্রযুক্তি প্রতিষ্ঠান ডিসি আইকন ও ডাটা সেন্টার প্রফেশনাল সোসাইটি অব বাংলাদেশের যৌথ আয়োজনে দ্বিতীয়বারের মতো আয়োজিত এ সম্মেলনে যোগ দেন নয় দেশের তথ্য ব্যবস্থাপনা খাতের বিশেষজ্ঞ ও প্রযুক্তিবিদরা।

এই সামিট সম্পর্কে আপটাইম ইনিস্টিটিউটের দক্ষিণ এশীয় অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক জন ডাফিন বলেন, জাতীয় ডাটা সেন্টারের পাশাপাশি বেসরকারি খাতের বেশ কিছু প্রতিষ্ঠান বৈশ্বিক মান সনদ পাওয়ার প্রক্রিয়ার মধ্যে আছে। এবছরের মধ্যে দুটি প্রতিষ্ঠানের প্রক্রিয়া শেষ হবে। আগামী বছর নাগাদ দশটি প্রতিষ্ঠানকে ‘মান স্বীকৃতি’ পাবে বলে আশা প্রকাশ করছি।

আয়োজক প্রতিষ্ঠান ডিসি আইকনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুদ পারভেজ বলেন, এবার আমরা প্রযুক্তিভিত্তিক তথ্য জমা করনের উপরে দেশীয় প্রযুক্তিবিদদের দক্ষতা উন্নয়নের উপর জোর দিয়েছি।

সম্মেলনে নয় দেশের ৩০ টি প্রযুক্তি প্রতিষ্ঠানের অংশগ্রহণ করে। তাদের উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শনীর পাশাপাশি ডাটা সেন্টার প্রযুক্তি বিষয় সংশ্লিষ্ট ৫০ টি সেমিনার অনুষ্ঠিত হয়।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply