আউটলুকের মোবাইল অ‍্যাপে নতুন ফিচার

0

মাইক্রোসফটের মেইল সেবা আউটলুকের মোবাইল অ‍্যাপে নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এতে গুরুত্ব দেওয়া হয়েছে ক‍্যালেন্ডারের দিকে।

অ‍্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেম ব‍্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মোচন করা হবে। সম্প্রতি মাইক্রোসফটের অফিসিয়াল ব্লগে বিষয়টি সম্পর্কে তুলে ধরা হয়েছে।

নতুন ফিচারে ক‍্যালেন্ডার সিনক্রোনাইজ করার সুবিধা যুক্ত করা হয়েছে। ফলে আউটলুক ডটকম ও অফিস ৩৬৫ এর ক‍্যালেন্ডার উভয় প্লাটফর্ম থেকে দেখা ও এডিটিং করা যাবে। এছাড়া ক‍্যালেন্ডারে কোনো ইভেন্ট সংরক্ষিত থাকলে তা উভয় প্লাটফর্মে শেয়ার করা যাবে।

নতুন আরেকটি ফিচার যুক্ত হওয়ায় ক‍্যালেন্ডারের সঙ্গে আউটলুকের ইভেন্ট যুক্ত করা যাবে  সরাসরি।ফিচারটি নিয়ে মাইক্রোসফট কর্মীরা পরীক্ষা নিরীক্ষা করছেন। দ্রুতই ব‍্যবহারকারীদের কাছে আপডেট পৌঁছে যাবে।

এদিকে, উইন্ডোজ ফোনকে আনুষ্ঠানিকভাবে মৃত ঘোষণা করেছেন মাইক্রোসফটের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট জো বেলফাইওর। পরপর কয়েকটি টুইট করে তিনি জানান, উইন্ডোজ ফোনের জন্য মাইক্রোসফট নতুন কোনো ফিচার বা হার্ডওয়্যার তৈরির কাজ করছে না। তবে যারা উইন্ডোজ ফোন ব্যবহার করছেন তারা বাগ ফিক্স ও সিকিউরিটি আপডেট পাবেন।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply