ব্লু হোয়েল, বিটিআরসিকে জানান ২৮৭২ নম্বরে

0

মরণঘাতী মোবাইল গেইম ব্ল হোয়েল নিয়ে আতঙ্ক না ছড়িয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

ব্লু হোয়েল সংক্রান্ত যেকোনো লিঙ্ক, ওয়েব ঠিকানা কিংবা মোবাইল অ্যাপ নিয়ে তথ্য বিটিআরসির অফিস চলাকালীন ২৮৭২ নম্বরে জানানোর জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

বিটিআরসি এক বিবৃতিতে জানায়, বিভিন্ন মাধ্যম থেকে প্রাপ্ত তথ্য এবং কমিশন কর্তৃক কারিগরি বিষয়াবলী বিশ্লেষণান্তে প্রতীয়মান হচ্ছে যে, বর্তমানে ইন্টারনেটে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, ওয়েব লিঙ্ক, অ্যাড্রেস, গ্রুপ এবং অ্যাপ এর মাধ্যমে অনলাইনে বিভিন্ন ক্ষতিকর আসক্তিমূলক, জীবন হানিকর গেইমস পরিচালিত হচ্ছে। এ সকল ওয়েব লিঙ্ক, অ্যাড্রেস, গ্রুপ এবং অ্যাপ ব্যবহার করে স্কুল-কলেজের শিক্ষার্থী, কিশোর-কিশোরী ও উঠতি বয়সের তরুণ-তরুণীরা ব্যাপক ক্ষতিগ্রস্থ হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।

এমন পরিস্থিতে সর্বসাধরণের সচেতনতা প্রয়োজন বলে জানায় বিটিআরসি। আর এজন্যই কল সেন্টারে ফোন দিয়ে জানানোর অনুরোধ করেছে বিটিআরসি।

এর আগে ব্লু হোয়েল খেলে এক কিশোরী ‘আত্মহত্যা’ করেছে এমন খবর ছড়িয়ে পড়ার পর দেশব্যাপী গেইমটি নিয়ে ব্যাপক আলোচনার জন্ম হয়। সামাজিক মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়তে থাকে নানা ধরনের ভুয়া, মিথ্যা তথ্য। তার পরিপ্রেক্ষিতেই এমন ব্যবস্থা নিচ্ছে বিটিআরসি।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply