উবারকে বাঁচাতে লন্ডন যাচ্ছেন দারা খশরুশাহী

0

ট্রান্সপোর্ট কমিশনারের সঙ্গে বৈঠক করতে লন্ডনে যাচ্ছেন উবারের নতুন সিইও দারা খশরুশাহী। লন্ডনের রাস্তায় উবারের গাড়ি চলবে কিনা তা এখন এই বৈঠকের ওপরেই নির্ভর করছে।

ট্রান্সপোর্ট ফর লন্ডনের (টিএফএল) মুখপাত্র জানিয়েছেন, উবার ও মেয়র সাদিক খানের উদ্যোগেই লন্ডনের ট্রান্সপোর্ট কমিশনার এই আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছেন। বৈঠকটি অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার।

তবে বৈঠকে কি নিয়ে আলোচনা হবে তা নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতী জানান ওই মুখপাত্র।

চলতি মাসে শহরটির টিএফএল কর্তৃপক্ষ জানায়, ড্রাইভারদের অপরাধ সংক্রান্ত তথ্য না জানানোর কারণে উবারের লাইসেন্স আর রিনিউ করা হবে না।

তাদের এই সিদ্ধান্ত বহাল থাকলে আগামী অক্টোবর থেকে লন্ডনের রাস্তায় আর গাড়ি নামাতে পারবে না অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং এই প্লাটফর্মটি।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে, গত ২২ সেপ্টেম্বর এক টুইটার পোস্টে উবারের হয়ে দুঃখ প্রকাশ করেছেন সদ্য দায়িত্ব প্রাপ্ত সিইও দারা খশরুশাহী।

তিনি লেখেন, প্রিয় লন্ডন, আমরা ত্রুটিহীন হওয়ার দৌঁড় থেকে অনেক দূরে কিন্তু আমাদের ৪০ হাজার লাইসেন্সধারী ড্রাইভার রয়েছে এবং ৩৫ লাখ লন্ডনের বাসিন্দা যাতায়াতের জন্য আমাদের ওপরে নির্ভর করেন। প্লিজ, সব কিছু ঠিক করতে আমাদের সঙ্গে এক হয়ে কাজ করুন।

শুধু উবার নয়, দারা খশরুশাহীর নিজের জন্যও বৈঠকটি অগ্নিপরীক্ষার স্বরূপ। তাল মাতাল উবারকে ভবিষ্যতে তিনি কতটা শক্তভাবে আগলে রাখতে পারবেন সেটাই এখন দেখার বিষয়।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply