আইম্যাসেজের নতুন তিন ফিচার

0

মোবাইল প্লাটফর্মের জন্য অ্যাপলের অপারেটিং সিস্টেম আইওএস ১১ তে যুক্ত করা হয়েছে নতুন কিছু ফিচার। অ্যাপলের বার্তা আদান-প্রদান অ্যাপ আইম্যাসেজে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। আইম্যাসেজের গুরুত্বপূর্ণ নতুন তিনটি ফিচার সম্পর্কে জানানো হলো এই টিউটোরিয়ালে।

আইম্যাসেজের নতুন অ্যাপ ফিচার:

আইওএস ১০ অপারেটিং সিস্টেমে আইম্যাসেজে ব্যবহারের উপযোগী বিভিন্ন অ্যাপ কিছুটা লুকানো ছিলো। আইম্যাসেজে অ্যাপ ব্যবহার করতে হলে বাম পাশে স্ক্রল করে অ্যাপগুলো নির্বাচন করতে হতো। কিন্তু আইওএস ১১ সংস্করণে এই সমস্যা থেকে মুক্তি দেওয়া হয়েছে। এতে আইম্যাসেজ চালু করলেই নিচের দিকে বিভিন্ন অ্যাপ দেখা যাবে।

আইম্যাসেজ মিউট করা:

আপনি অফিসের কাজে ব্যস্ত বা মিটিংয়ে আছেন। এমন সময় অনেকেই বার্তা পাঠাতে পারেন। তখন নোটিফিকেশনের শব্দ কাজে ব্যাঘাত ঘটাতে পারে। এই সমস্যা সমাধানে আইম্যাসেজ অ্যাপ থেকে বাম পাশে সোয়াপ করে ‘ Hide Alerts’ অপশন থেকেই নোটিফিকেশন শব্দ মিউট বা বন্ধ করে দেয়া যাবে।

ম্যাসেজ সিনক্রোনাইজ:

আইওএস ১১তে আইম্যাসেজে বার্তা আদান-প্রদান করলে তা সহজেই যেকোনো অ্যাপল ডিভাইসে সিনক্রোনাইজ করার সুবিধা যুক্ত করা হয়েছে। ফলে যদি আইফোন কোনো কারণে হারিয়ে যায় তাহলে গুরুত্বপূর্ণ বার্তা নিয়ে চিন্তা করতে হবে না। সিনক্রোনাইজ করার ফলে অন্য অ্যাপল ডিভাইস থেকে বার্তাগুলো ফিরে পাওয়া যাবে।

ফেসবুক থেকে মন্তব্যঃ

Leave A Reply