নোটিশ

৩১ই জুলাই, ২০১২

ব্লগে কিছু নিয়ম থাকা সত্ত্বেও অনেককেই দেখা যাচ্ছে নীতিমালা বহির্ভূত পোস্ট করছেন, এবং ৫ থেকে ১০ লাইন লিখেই পোস্ট করে দিচ্ছেন। এতে ব্লগের লেখার যে মাণ তা বহাল থাকছে না। কাজেই এই ধরনের লেখা দেখা গেলে পিসি হেল্পলাইন বিডি টীম মুছে ফেলবে, এবং লেখককে লেখার অনুমতি থেকে অব্যাহতি দেয়া হবে।

১৭ই জুলাই, ২০১২

অনেককেই দেখা যাচ্ছে ব্লগের পোস্টে মন্তব্য রাখছেন কাউকে হেয় করে। কাজেই, এই ধরনের মন্তব্যকারীকে (নীতিমালা বিরোধী) আইপিসহ ব্যান করা হবে। আর ব্লাক লিস্ট করা হবে। মন্তব্যকারী-লেখক একে অপরের সাথে ভদ্র আচরণ করুণ।

৮ই জুন, ২০১২

ইদানিং অনেকেই প্রশ্ন করছেন আমার পোস্ট কেন মুছে ফেলা হলো, পোস্টে কি সমস্যা ছিল ইত্যাদি. কাজেই, তাদেরকে অনুরোধ করব আপনারা নীতিমালা পড়ে নিন পোস্ট করার আগে. এতে করে আপনার কষ্টে লেখা পোস্ট মুছে ফেলা হবে না. আমরা চাই না কোন লেখকের পোস্ট সরাসরি মুছে ফেলতে, কিন্তু অনেকেই বারবার বলা স্বত্তেও একইভাবে পোস্ট করে যাচ্ছেন… এই বিষয়ে আপনাদের সহযোগিতা কামনা করছি.

৩১ই মে, ২০১২

“৬. শুধুমাত্র অর্থ উপার্জনের উদ্দেশ্য নিয়ে কো লীংক দেয়া যাবে না।বিজ্ঞাপন অথবা এফিলিয়েট জাতীয় ads ও লিংক এবং এফিলিয়েট লিংক দিয়ে করা সর্টলিংক (Short Link) ব্যবহার করা যাবে না।” নীতিমালাতে স্পষ্টভাবে বলা সত্ত্বেও অনেকেই শর্ট-লিঙ্ক শেয়ার করছেন। কাজেই, এই ধরণের পোস্ট যারা করছেন, তাদের অনুরোধ করব আর যেন না করেন। এই নোটিশ পাবলিশ সময় থেকে ভবিষ্যতে এই ধরণের পোস্ট দেখা গেলে পোস্ট মুছে ফেলা হবে এবং লিঙ্ক পরিবর্তন করে দেয়া হবে। আর কোন পোস্ট উদ্দেশ্য প্রণোদিতভাবে পোস্ট হলে লেখকের লেখা মর্যাদা কেড়ে নেয়া হবে। আশা করছি, এই বিষয়ে সবাই সতর্ক হবেন এবং আমাদের সহযোগিতা করবেন। ধন্যবাদ

২০ই মে, ২০১২

ইদানিং লক্ষ করা যাচ্ছে, অনেকেই তারিখ পরিবর্তন করে একই পোস্ট বারবার পাবলিশ করছেন, এই ধরণের পোস্ট দেখা গেলে তা মুছে ফেলা হবে। এবং, লেখকের লেখার অনুমতি কেড়ে নেয়া হবে।

১৮ই মে, ২০১২

ইদানিং লক্ষ্য করা যাচ্ছে অনেকেই কপি-পেস্ট করে পোস্ট করছেন পিসি হেল্পলাইন বিডিতে। এই ধরনের পোস্ট এবং লেখককে কোন ওয়ার্নিং ছাড়া ব্যান করা হবে। এই বিষয়ে আপনাদের সহযোগিতা কামনা করব।

১৬ই মে, ২০১২

পরিস্কার-পরিছন্নভাবে প্রিন্ট করার জন্য পিসি হেল্পলাইন বিডি সাইটে “প্রিন্ট করবেন” অপশন যুক্ত করা হয়েছে, এতে আপনার পোস্টটি আপনি প্রিন্ট করে সংগ্রহে রাখতে পারবেন কোন ঝামেলা ছাড়া। এমনকি পিডিএফ ভার্সন করে রাখতে পারবেন সম্পূর্ণ বাংলায়।
যেমনঃ http://www.pchelplinebd.com/?p=20800&print=1

১২ই মে, ২০১২

সব ধরণের পিটিসি সাইট নিষিদ্ধ ঘোষণা করা হল। কোন পোস্ট হলে, লেখককে ব্যান এবং পোস্ট মুছে ফেলা হবে।

১০ই মে, ২০১২

ব্লগের পোস্ট মানসম্মত রাখার জন্য কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। যা লেখকদের সঠিকভাবে পোস্ট করতে সহযোগিতা করবে। যেমনঃ বিভাগ ৩-এর অধিক হতে পারবে না, পোস্টে অবশ্যই থাম্বনেইল থাকতে হবে, পোস্ট অন্তত ১০০ শব্দের হতে হবে, ইত্যাদি।

উদাহরনঃ

সঠিকভাবে করা পোষ্টঃ

পোস্ট করা ঠিক হয়নিঃ

পোস্ট মানসম্মত না হলে সেভ না হয়ে ড্রাফট হিসেবে থেকে যাবে। আর ড্রাফট পোস্ট ১ সপ্তাহের বেশী জমা থাকলে তা মুছে যাবে। কাজেই, এই বিষয়ে লেখকদের সহযোগিতা আশা করব।


ফেসবুক থেকে মন্তব্যঃ

3 Comments
  1. safkat says

    nice work………. 😀

  2. AL-AMINB says

    sobceye valo legeche eta
    ২০ই মে, ২০১২
    ইদানিং লক্ষ করা যাচ্ছে, অনেকেই
    তারিখ পরিবর্তন করে একই পোস্ট
    বারবার পাবলিশ করছেন, এই ধরণের
    পোস্ট দেখা গেলে তা মুছে ফেলা হবে।
    এবং, লেখকের লেখার
    অনুমতি কেড়ে নেয়া হবে।
    ek post r kotobar dekhi!!!!

  3. নিলয় খান says

    দারুন । এবার অনেক শর্টলিংক থেকে বাঁচা যাবে ।

Comments are closed.