কার্যকরী ডাটা রিকভারী সফটওয়্যার

6

আশাকরি সকল মেম্বার ও Authors  ভাইয়েরা ভাল আছেন ।  আমি আমার ব্যক্তিগত একটি অভিজ্ঞতা শেয়ার করার চেষ্টা করলাম আপনাদের সাথে । আশাকরি টিপস টি থেকে আপনারা উপকৃত হবেন ।

আমার পরিচিত এক বড় ভাই চাকরী করেন একটি এ্যাম্বেসিতে একজন আইটি expert হিসেবে। গত কয়েকদিন আগে তিনি অপারেটিং সিষ্টেম রিকভারি করতে গিয়ে ভূলবসত পুরো হার্ডড্রাইভটাই রিকভারি দিয়ে দিলেন । ফলাফলস্বরুপ তিনি তার অত্যান্ত প্রয়োজনীয় কিছু ফাইল মুছে ফেললেন ।

যখন বুঝলেন তখন কিছুই করার নেই.. বেচারা ভয় ফেলেন যথেষ্ঠ এবং নিজে নিজে বিভিন্ন রকম সফট ওয়্যার দিয়ে চেষ্টা করতে লাগলেন । কিন্তু কিছুতেই তিনি ফাইলগুলো সঠিক ভাবে পাচ্ছিলেনা ।

এবং এ্যালিফ্যান্ট রোড থেকে কয়েকজন দক্ষ লোক এসে ও চেষ্টা করল তারা ও পারলনা । এদিকে এ্যাম্বেসি থেকে তাকে যথেষ্ঠ চাপ সৃষ্টি করা হচ্ছিল মুছে ফেলা  ফাইলেল জন্য ।

অবশেষে আমার স্মরণাপন্ন হলেন । বেচারার তো তখন কাঁদো কাঁদো অবস্থা ।

আমি ও চেষ্টা করলাম কিন্তু সঠিক ফাইল গুলো ফেলাম না ।  একদিন সময় নিয়ে অনেক ঘাটাঘাটি করে এই সফটওয়্যার টি পেলাম এবং ফলাফল আশাতীত । অধিকাংশ ফাইল ই অবিকৃত অবস্থায় পেলাম । যদি  কারও এ ধরেনর সমস্যা হয়ে থাকে আশা করি মুছে যাওয়া ফাইল পেয়ে যাবেন কোন রকম  ঝুট ঝামেলা ছাড়াই । ধন্যবাদ সবাইকে ।

 

 

ফেসবুক থেকে মন্তব্যঃ

6 Comments
  1. Nafiz Ur Rahman says

    পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ

  2. ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

  3. নাইস। খুব ভাল পোস্ট। ধন্যবাদ আপনাকে।

  4. AL-AMINB says

    THANKS

  5. neel says

    Recuva also good. thanks for comments.

  6. Borshon says

    Good post… Why don’t you use RECUVA, which is simple, robust, and gives you the results…? Thanking you for sharing such an experience 🙂

Leave A Reply