কার্যকরী ডাটা রিকভারী সফটওয়্যার

    6
    ভাগ
    EaseUS Data Recovery Wizard

    আশাকরি সকল মেম্বার ও Authors  ভাইয়েরা ভাল আছেন ।  আমি আমার ব্যক্তিগত একটি অভিজ্ঞতা শেয়ার করার চেষ্টা করলাম আপনাদের সাথে । আশাকরি টিপস টি থেকে আপনারা উপকৃত হবেন ।

    আমার পরিচিত এক বড় ভাই চাকরী করেন একটি এ্যাম্বেসিতে একজন আইটি expert হিসেবে। গত কয়েকদিন আগে তিনি অপারেটিং সিষ্টেম রিকভারি করতে গিয়ে ভূলবসত পুরো হার্ডড্রাইভটাই রিকভারি দিয়ে দিলেন । ফলাফলস্বরুপ তিনি তার অত্যান্ত প্রয়োজনীয় কিছু ফাইল মুছে ফেললেন ।

    যখন বুঝলেন তখন কিছুই করার নেই.. বেচারা ভয় ফেলেন যথেষ্ঠ এবং নিজে নিজে বিভিন্ন রকম সফট ওয়্যার দিয়ে চেষ্টা করতে লাগলেন । কিন্তু কিছুতেই তিনি ফাইলগুলো সঠিক ভাবে পাচ্ছিলেনা ।

    এবং এ্যালিফ্যান্ট রোড থেকে কয়েকজন দক্ষ লোক এসে ও চেষ্টা করল তারা ও পারলনা । এদিকে এ্যাম্বেসি থেকে তাকে যথেষ্ঠ চাপ সৃষ্টি করা হচ্ছিল মুছে ফেলা  ফাইলেল জন্য ।

    অবশেষে আমার স্মরণাপন্ন হলেন । বেচারার তো তখন কাঁদো কাঁদো অবস্থা ।

    আমি ও চেষ্টা করলাম কিন্তু সঠিক ফাইল গুলো ফেলাম না ।  একদিন সময় নিয়ে অনেক ঘাটাঘাটি করে এই সফটওয়্যার টি পেলাম এবং ফলাফল আশাতীত । অধিকাংশ ফাইল ই অবিকৃত অবস্থায় পেলাম । যদি  কারও এ ধরেনর সমস্যা হয়ে থাকে আশা করি মুছে যাওয়া ফাইল পেয়ে যাবেন কোন রকম  ঝুট ঝামেলা ছাড়াই । ধন্যবাদ সবাইকে ।

     

     

    ফেসবুক থেকে মন্তব্যঃ